সখীপুরে এনআইডি ও স্বাক্ষর জাল করে ব্যাংক হিসাব খোলার অভিযোগ

নিজস্ব প্রতিনিধিঃ টাঙ্গাইলের সখীপুরে এক কিন্ডারগার্ডেন পরিচালককের জাতীয় পরিচয়পত্র (এনআইডি), নাম ও স্বাক্ষর জাল করে সাউথইস্ট ব্যাংকে সঞ্চয়ী হিসাব খোলার অভিযোগ ওঠেছে। এ বিষয়ে ওই সাউথইস্ট ব্যাংককের ময়মনসিংহ ব্রাঞ্চ ম্যানেজার একাধিক বার কল করে সঞ্চয়ী হিসাবের চেক বই গ্রহন করার জন্য ওই কিন্ডারগার্ডেন স্কুলের পরিচালক আমিনুল ইসলাম কে অনুরোধ করেন। আমিনুল ইসলাম উপজেলার কালিদাস গ্রামে আব্দুল খালেক মাস্টারের ছেলে এবং কালিদাস কলতান বিদ্যানিকেতনের পরিচালক।

জানা যায়, প্রায় তিন মাস আগে উপজেলার কালিদাস কলতান বিদ্যানিকেতনের পরিচালক আমিনুল ইসলামের মুঠোফোনে কল করেন সাউথইস্ট ব্যাংককের ময়মনসিংহ ব্রাঞ্চ ম্যানেজার সিদ্দিকুর আলম। মুঠোফোনে জানান আপনার আবেদনের প্রেক্ষিতে একটি সঞ্চয়ী হিসাবের চেক বই ইস্যু করা হয়েছে, যার হিসাব নং ১২১-৬৬১। দ্রুত সময় মধ্যে চেকটি গ্রহণ করুন। অন্যথায় সঞ্চয়ী হিসাব নম্বরটি বন্ধ হয়ে যাবে।

আমিনুল ইসলাম জানান, আমি সাউথইস্ট ব্যাংকের কোন শাখায় সঞ্চয়ী হিসাব করার জন্য আবেদন করি নাই। বারবার কল করায় বল্লা শাখায় খোঁজ নিয়ে দেখি আমার এনআইডি ব্যবহার করে অন্য ব্যক্তির ছবি এবং আমার স্বাক্ষর জাল করে একটি সঞ্চয়ী হিসাব নম্বর চালু করা হয়েছে।
তিনি আরোও বলেন প্রযুক্তির এতো উন্নতি হয়েছে তার পরোও এভাবে সঞ্চয়ী হিসাব খোলা যায় কেমনে? ভাবছি আইনি সহায়তা নিবো।

এ বিষয়ে ময়মনসিংহ ব্রাঞ্চের প্রধান সিদ্দিকুল আলম মুঠোফোনে বলেন, সঞ্চয়ী হিসাবটি খোলা হয়েছে দীর্ঘ দিন আগে। চেক বই আবেদনের প্রেক্ষিতে ইস্যু করা হয়েছে। যোগাযোগ করে জেনেছি গ্রাহক জানেন না সঞ্চয়ী হিসাব খোলার বিষয়ে। পুনরায় গ্রাহকের সঙ্গে আলাপ করে সঞ্চয়ী হিসাবটি বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap