সখীপুরে এসএসসি পরীক্ষায় ৪২০ জন পেয়েছে জিপিএ-৫

নিজস্ব প্রতিনিধিঃ ২০২২ সালে এসএসসি ও সমমানের পরীক্ষায় টাঙ্গাইলের সখীপুর থেকে জিপিএ-৫ পেয়েছেন ৪২০জন শিক্ষার্থী।
এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হয় সোমবার ২৮ নভেম্বর। সারাদেশের ন্যায় সখীপুর উপজেলা থেকে এ বছর এসএসসিতে ২ হাজার ৬শত ২৭জন পরীক্ষার্থী অংশ গ্রহন করে পাশ করেছে ২ হাজার ৪শত ৩৫জন। জিপিএ-৫ পেয়েছে ৩৪৬জন। পাশের হার ৯০.৭৭। মাদ্রাসা বোর্ডে অধীনে এ উপজেলা থেকে ৬শত ১জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ৫শত ৭জন। জিপিএ-৫ পেয়েছে ৯জন। পাশের হার ৮৪। কারিগরি বোর্ডের অধীনে এসএসসি (ভোকেশনাল) থেকে ২শত ২৬জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ২০১জন। জিপিএ-৫ পেয়েছে ৬৫জন। পাশের হার ৯০.১২।
এসএসসি পরীক্ষায় সখীপুর পিএম পাইলট মডেল গভঃ স্কুল এন্ড কলেজ থেকে সর্বোচ্চ ৯৯জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। এছাড়াও বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজ থেকে ৭০জন, সখীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ৪১জন, সূর্যতরুণ শিক্ষাঙ্গন আবাসিক স্কুল এন্ড কলেজ ৪জন, নলুয়া বাছেদ খান উচ্চ বিদ্যালয় ৭জন, কালমেঘা ইলিমজান উচ্চ বিদ্যালয় ১জন, কালিয়ান উচ্চ বিদ্যালয় ৮জন, সুরিরচালা আব্দুল হামিদ চৌধুরী উচ্চ বিদ্যালয় ৮জন, এস এ উচ্চ বিদ্যালয় ৩জন, ঘোনারচালা উচ্চ বিদ্যালয় ১জন, কচুয়া পাবলিক উচ্চ বিদ্যালয় ১জন, কালিদাস কলিম উদ্দিন উচ্চ বিদ্যালয় ১৪জন, ইন্দারজানি পাবলিক উচ্চ বিদ্যালয় ৭জন, বড়চওনা উচ্চ বিদ্যালয় ১১জন, রতনপুর খোশবাহার উচ্চ বিদ্যালয় ২জন, কুতুবপুর রওশন উচ্চ বিদ্যালয় ৬জন, গোহাইলবাড়ী আ. গণি উচ্চ বিদ্যালয় ২জন, কে জি কে উচ্চ বিদ্যালয় ৬জন, মহানন্দপুর বিজয় স্মৃতি উচ্চ বিদ্যালয় ২জন, নাকশালা জমির উদ্দিন উচ্চ বিদ্যালয় ২জন, তক্তারচালা সবুজ বাংলা উচ্চ বিদ্যালয় ১জন, পাবলিক উচ্চ বিদ্যালয় ৪জন, মোন্তাজনগর আবাসিক বালিকা উচ্চ বিদ্যালয় ১২জন, কাহারতা উচ্চ বিদ্যালয় ১৪জন, জমশেরনগর ভি এস আই উচ্চ বিদ্যালয় ১২জন, ঢনঢনিয়া ছোটচওনা উচ্চ বিদ্যালয় ৭জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।
মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে নামদারপুর ফাজিল মাদ্রাসা থেকে ৩জন, সখীপুর থানা সদর দাখিল মাদ্রাসা ১জন, সবুজ বাংলা বালিকা দাখিল মাদ্রাসা ১জন, কালিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা ১জন, দিঘীরচালা জামালিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা ১জন, মাহমুদনগর দুর্গাপুর দাখিল মাদ্রাসা ১জন, জিতাশ^রী রাশিদিয়া দাখিল মাদ্রাসা থেকে ১জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।
কারিগরি বোর্ডের অধীনে উপজেলার সানস্টার ইনস্টিটিউট অব টেকনিক্যাল এন্ড বি এম কলেজ থেকে ২২জন, হতেয়া এইচ. এইচ. ইউ উচ্চ বিদ্যালয়ের কারিগরি শাখা থেকে ৬জন, ভূয়াইদ ইন্সটিউট এন্ড বি এম কলেজ থেকে ২২জন, সূর্যতরুণ শিক্ষাঙ্গন আবাসিক স্কুল এন্ড কলেজের কারিগরি শাখা থেকে ১৫জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ঝিল্লুর রহমান আনম বলেন, মহামারী করোনার ভয়াবহতা কাটিয়ে শিক্ষার্থীরা ভালো ফলাফল করছে। আমি এ উপজেলায় সম্প্রতি যোগদান করেছি। আগামীতে এ উপজেলা থেকে আরও ভালো ফলাফল করবে। সে লক্ষ্যে তিনি কাজ করছেন বলেও জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap