করোনায় গত ২৪ ঘণ্টায় ভারতে ৯৪০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কঃ করোনায় গত ২৪ ঘণ্টায় ভারতে ৯৪০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া শনাক্ত হয়েছে ২ লাখ ৯ হাজার ৯১৮ জন। এ নিয়ে  দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ১৩ লাখ ২ হাজার ৪৪০ এবং ৪ লাখ ৯৫ হাজার ৫০ জনে।

ডেল্টার কারণে এ বছরের শুরু দিকে ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করে। চলতি বছরে দৈনিক সংক্রমণ ছুঁয়েছিল লাখের কোটা। মৃত্যুতেও তৈরি হয়েছিলো নতুন রেকর্ড। সেই পরিস্থিতি কিছুটা কাটিয়ে উঠেছিলো দেশটি। কিন্তু সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হওয়া ওমিক্রন স্ট্রেনটির কারণে ভারতে আবারো সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।

এদিকে, গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে শনাক্তের দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে নতুন করে ২ লাখ ৫৩ হাজার ৭৫১ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি মৃত্যু হয়েছে ৭১৯ জনের। এ নিয়ে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা যথাক্রমে ৭ কোটি ৫৮ লাখ ৮১ হাজার ২৩৭ এবং ৯ লাখ ৮ হাজার ৮১৭ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩ লাখ ৫৫ হাজার ৭৫৭ জন। আর মৃত্যু হয়েছে ৬ হাজার ৩৭২ জন। এতে এ পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৫৬ লাখ ৮৩ হাজার ৪৬২ জনের। আর শনাক্ত হয়েছে ৩৭ কোটি ৫৬ লাখ ২৬ হাজার ৫৮১ জন।

Leave a Reply

Your email address will not be published.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap