দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ভারতের বিশ্বরেকর্ড

দক্ষিণ আফ্রিকাকে ইনিংস ও ১৩৭ রানের ব্যবধানে হারিয়ে টানা ১১টি টেস্ট জয়ের বিশ্বরেকর্ড গড়েছে ভারত। তিন ম্যাচের টেস্ট সিরিজে টানা দুই জয়ে ২-০ ব্যবধানে ট্রফি নিশ্চিত করল স্বাগতিক ভারত। পুনের মাহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে রিবাট কোহলির ডাবল সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৫ উইকেটে ৬০১ রানি নিয়ে ইনিংস ঘোষণা করে ভারত। দলের হয়ে সর্বোচ্চ ২০৫৪ রানের লড়াকু ইনিংস খেলেন কোহলি। এ ছাড়া তরুণ ওপেনার মায়াঙ্ক আগরওয়াল করেন ১০৮ রান।

জবাবে ব্যাটিংয়ে নেমে রবিচন্দ্রন অশ্বিনের স্পিন আর উমেশ যাদবের গতির মুখে পড়ে ২৭৫ রানে অলআউট হয় সফরকারী দক্ষিণ আফ্রিকা। দলের হয়ে সর্বোচ্চ ৭২ রান করেন কেশব মহারাজ। এ ছাড়া ৬৪ রান করেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস। ভারতের হয়ে চার উইকেট শিকার করেন রবিচন্দ্রন অশ্বিন। তিন উইকেট নেন উমেশ যাদব।

৩২৬ রানে পিছিয়ে থেকে ফলোঅন এড়াতে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেও সুবিধা করতে পারেনি দক্ষিণ আফ্রিকা। উমেশ যাদবের গতি আর রবিন্দ্র জাদেজার স্পিনে বিভ্রান্ত হয়ে ১৮৯ রানে অলআউট হয় আফ্রিকা। দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন ওপেনার ডেন এলগার। ভারতের হয়ে তিনটি করে উইকেট শিকার করেন উমেশ যাদব ও রবিন্দ্র জাদেজা।

Leave a Reply

Your email address will not be published.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap