বাসাইলে কুরে বিষ দিয়ে প্রায় লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা

নিজস্ব প্রতিনিধিঃ টাঙ্গাইলের বাসাইলে রাতের আঁধারে কয়েকজন মৎসচাষীর (উদ্যোক্তা) যৌথ একটি পুকুরে বিষ দিয়ে প্রায় লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।

গত শনিবার (১২ ফেব্রুয়ারী) দিবাগত মধ্যরাতে উপজেলার ফুলকী ইউনিয়নের তিরঞ্চ গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায় গ্রামের কয়েকজন উদ্যোক্তা দেলোয়ার, বাবুল, জামিল, রবিন, রুমেল ও আজমত মিলে যৌথভাবে তিরঞ্চ পশ্চিমপাড়ায় একটি পুকুরে মাছ চাষ করে। পুকুরে মাছের চঞ্চলতায় স্বপ্ন দেখেছিলেন বেকারত্ব গুচানোর। কিন্তু দুর্বৃত্তদের প্রয়োগ করা বিষে ভেঙ্গে গেছে তাদের সেই স্বপ্ন।

ক্ষতিগ্রস্ত মৎসচাষী রবিন মিয়া ও জামিল হোসেন জানান, আমরা ৬ জন উদ্যোক্তা মিলে পুকুরসহ ৮০ শতাংশ জমি লিজ নিয়ে দুই বছর ধরে দেশীয় বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছি। ঘটনার রাতেও ৯টার দিকে পুকুরে মাছের খাবার দিয়ে পুকুর পাড় থেকে উঠে ঘরে গিয়ে শুয়ে পড়ি। ভোরে পুকুর পাড়ে গিয়ে দেখি আমাদের পুকুরের সব মাছ মরে ভেসে আছে। এতে আমাদের প্রায় লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে।

ক্ষতিগ্রস্ত দেলোয়ার ও বাবুল মিয়া বলেন, আমাদের পুকুরে দেশীয় রুই, কাতলা, মৃগেল, কারফিউ, ঘাস কার্পসহ প্রাকৃতিক মাছ ছিল প্রচুর। দুর্বৃত্তরা পুকুরে বিষ দিয়ে আমাদের স্বপ্নটাই ভেঙ্গে দিয়েছে। তারা এ বিষয়ে আইনের আশ্রয় নিবেন বলেও জানান।

এ বিষয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ বলেন, পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের কোনো অভিযোগ এখনও কেউ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap