September 29, 2020, 1:13 pm

নাইট উপাধি পাচ্ছেন সেই শতবর্ষী ক্যাপ্টেন টম

করোনা মহামারিতে স্বাস্থ্যকর্মীদের জন্য কয়েক কোটি পাউন্ড তহবিল সংগ্রহকারী শতবর্ষী ক্যাপ্টেন টম মুর নাইট উপাধি পাচ্ছেন। স্থানীয় সময় শুক্রবার বিকেলে ব্রিটেনের রানি এলিজাবেথ তাকে এ উপাধি দেবেন।

দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশগ্রহণকারী ক্যাপ্টেন টম নিজের বাগানে ১০০ চক্কর দিয়ে ব্রিটেনের স্বাস্থ্যকর্মীদের জন্য তিন কোটি ২৭ লাখ পাউন্ড তহবিল সংগ্রহ করেন। জন্মদিন উপলক্ষে ৬ জুলাই তিনি বাগান প্রদক্ষিণ শুরু করেছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তার এই বাগান প্রদক্ষিণের ভিডিও প্রচার করা হয়। প্রাথমিকভাবে তিনি ধারণা করেছিলেন ১০০ চক্কর পূর্ণ হলে হয়তো তিনি এক হাজার পাউন্ড সংগ্রহ করতে পারবেন। কিন্তু চক্কর শুরুর প্রথম দিনই তার উদ্যোগ ব্রিটিশদের মধ্যে ব্যাপক প্রশংসা পায়। দ্রুত তার তহবিল সংগ্রহ পেজের মাধ্যমে ১৫ লাখ মানুষের কাছ থেকে তহবিল সংগ্রহ করা হয়। এই অসাধারণ উদ্যোগের জন্য ব্রিটিশ সরকার তাকে নাইট উপাধির জন্য মনোনয়ন দেয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ জানিয়েছে, উইনডস ক্যাসেলের বহিরাঙ্গনে ক্যাপ্টেন টমকে নাইট উপাধি দেওয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে শুধু টম মুরের পরিবারের সদস্যরা উপস্থিত থাকবেন।

সাংবাদিকদের কাছে টম মুর বলেছেন, ‘আমি পুরোপুরি বিহ্বল। সবার জন্য রাণিকে দেখার সুযোগ হয় না। হয় কি? এটা আমার জন্য পুরোপুরি বিস্ময়কর হতে যাচ্ছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap