September 29, 2020, 3:04 pm

কাউকে বাদ দিয়ে চলচ্চিত্র এগুতে পারবে না-ইলিয়াস কাঞ্চন

বিনোদন রিপোর্টারঃ চলচ্চিত্রের ‘স্বার্থ বিরোধী’ কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে চিত্রনায়ক জায়েদ খান ও মিশা সওদাগরকে অবাঞ্ছিত ঘোষণা করেছে চলচ্চিত্রের ১৮ সংগঠন। গত ১৫ জুলাই বিএফডিসিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়।

এদিকে রোববার সন্ধ্যায় মিশা সওদাগর-জায়েদ খানকে বয়কটের প্রতিবাদে এফডিসিতে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। এ সময় বিষয়টি মীমাংসা করার আহ্বান জানান কিংবদন্তি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

বর্তমান শিল্পী সমিতির কর্মকাণ্ড নিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, আমি নিজেও চলচ্চিত্রের শিল্পী সমিতির সেক্রেটারি ছিলাম। সত্যি কথা বলতে বর্তমানে যে কমিটি আছে, আমি সেটির প্রশংসা না করে পারছি না। শিল্পী সমিতির মতো এভাবে কোনো নেতৃবৃন্দকে শিল্পীদের পাশে থাকতে দেখি নাই। আমি নিজেও এভাবে দায়িত্ব পালন করতে পারি নাই। আল্লাহর কাছে একটা কথাই বলেছি যে, যাই হোক না কেন আমি যেন একটা মীমাংসা করে দিতে পারি। সেই উদ্দেশ্য এখানে আসা। পরিচালক-প্রযোজকদের উদ্দেশ্যে বলবো, আপনারা যেমন চলচ্চিত্রের অংশ, তেমনি আমরাও চলচ্চিত্রের অংশ। কাউকে বাদ দিয়ে চলচ্চিত্র এগুতে পারবে না। ভুলভ্রান্তি মানুষের হয়। পৃথিবীতে এমন কোনো মানুষ পাবেন না যে ভুল করে না। মানুষ জন্মগতভাবেই ভুল করে। ভুল হতেই পারে কিন্তু এটাকে প্রজ্বলিত করার চেষ্টা করবেন না।

সবার প্রতি আহ্বান জানিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, যদি কিছু হয়ে থাকে তবে সবাই মিলে বসে সমাধান করবো। সিনিয়ররা মিলে সব কিছু ঠিক করে দেই। এই করোনায় আমরা কে কখন চলে যাবো আল্লাহ ছাড়া কেউ জানেন না। এই পরিস্থিতিতে আমরা বিরোধ তৈরি না করি। আমাদের মৃত্যুর পরে কেউ যেন গালি না দেয় এই লোকটা ওই কাজটা করে গেছে। এই উপলব্ধি যেন সবার হয়। আশা করবো, অল্প সময়ের মধ্যে বসে এই সমস্যা সমাধান করবো।

চলচ্চিত্র শিল্পকে বাঁচানোর আহ্বান জানিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, আমি যেমন শিল্পী, তেমনি একজন প্রযোজক, তেমনিভাবে একজন পরিচালকও। এখানে ডিপজল সাহেব আছেন। তিনিও একজন প্রযোজক। এখানে অনেকেই আছেন যারা একই সঙ্গে অনেক কাজের সঙ্গে জড়িত। চলচ্চিত্রের বর্তমান অবস্থা নিয়ে নতুনভাবে বলার কিছু নাই। মানুষ কাজ করতে পারছে না, উপার্জন করতে পারছে না। সেই জায়গায় যদি এমন দলাদলি হয় তাহলে এটা অত্যন্ত দুঃখজনক বিষয়। এটা কোনোভাবেই কাম্য নয়। চলচ্চিত্রকে বাঁচিয়ে রাখার জন্য এখন প্রত্যকের চেষ্টা করা উচিত।

এ সময় শিল্পীদের সহযোগিতায় ১ লাখ টাকা অনুদানের ঘোষণা দেন ইলিয়াস কাঞ্চন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap