September 29, 2020, 1:06 pm

ডাক্তারের নিবিড় পর্যবেক্ষণে নায়ক ফারুক

বিনোদন রিপোর্টারঃ গুরুতর অসুস্থ হয়ে পড়ায় আবারো হাসপাতালে ভর্তি করা হয়েছে ঢাকাই চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি ও ঢাকা-১৭ আসনের সাংসদ নায়ক ফারুককে। গত ৩১ আগস্ট রাতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘ফারুক ভাই কিছুদিন আগে ঠান্ডা-জ্বরে ভুগছিলেন। এজন্য হাসপাতালেও থেকেছেন কিছুদিন। মোটামুটি সুস্থ হয়ে বাসায় ফিরেন। কিন্তু ৩১ তারিখ হঠাৎ করে অসুস্থতা বাড়তে থাকে। তাই আবারো হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তিনি এখন ডাক্তারের নিবিড় পর্যবেক্ষণে আছেন।’

এর আগে ১৮ আগস্ট তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা নিয়ে ২৬ আগস্ট বাসায় ফিরেন এই অভিনেতা। জ্বর, সর্দি-কাশিসহ করোনার উপসর্গ থাকায় ফারুকের করোনা পরীক্ষা করা হলে রেজাল্ট নেগেটিভ এসেছে।

১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে ফারুকের চলচ্চিত্রে অভিষেক ঘটে। ‘লাঠিয়াল’, ‘সুজন সখী’, ‘নয়ন মণি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আলোর মিছিল’, ‘দিন যায় কথা থাকে’, ‘মিয়াভাই’সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।‘মিয়াভাই’ খ্যাত এই চিত্রনায়ক ‘লাঠিয়াল’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। চলচ্চিত্রে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৬ সালে তিনি আজীবন সম্মাননা পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap