মধুপুরের প্রথম অনলাইন সংবাদপত্র

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন

First Online Newspaper in Madhupur

মধুপুরে তিন রত্নগর্ভা মাকে সম্মাননা প্রদান

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ৭৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ টাঙ্গাইলের মধুপুর গড়াঞ্চলের গারো নারীরা জাঁকজমকপূর্ণ ভাবে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে নারী দিবস পালন করেছে। রবিবার (১০ মার্চ) আচিক মিটিক সোসাইটি, জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদ, শেড, এএলআরডি, বাদাবন সংঘসহ বিভিন্ন সংগঠনের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, র‌্যালী, গারো নৃত্য ও বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় তিন গারো নারীকে সম্মাননা প্রদান করা হয়েছে। আলোচনা সভা, ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানটি ছিল মনোমুগ্ধকর। বর্ণীল আয়োজনের মাধ্যমে তারা এ দিবসের কর্মসূচি পালন করে।

উপজেলার ফুলবাগচালা ইউনিয়নের গারো পল্লী প্রকৃতির ছায়াঘেরা পরিবেশের পীরগাছা থাংআনি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর অফিস প্রাঙ্গনে গারো নারীদের সংগঠন আচিক মিচিক সোসাইটি, সিআইপি থানারবাইদ, নাগরিক উদ্যোগ, জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদ, বাদাবন সংঘ, এএলআরডি ও সেড এর যৌথ উদ্যোগে নারী দিবসের আয়োজনটি জমে উঠে।

আলোচনা পর্বে আদিবাসী নেত্রী মিরনী হাগিদক এর সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন আচিক মিটিক সোসাইটির নির্বাহী পরিচালক সুলেখা ম্রং। অনুষ্ঠানে বক্তৃব্য রাখেন মধুপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইয়াকুব আলী, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন সুলতানা সুমি, জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদের সভাপতি ইউজিন নকরেক, কারিতাস এর মাঠ কর্মকর্তা সুচনা রুরাম, মধুপুর প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক এস এম শহীদ ও ডা. আব্দুল রহিম প্রমুখ।

এর আগে সকালে একটি পীরগাছা গারো পল্লীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। অনুষ্ঠানে মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানে গারো নারী ও শিশুরা তাদের মান্দি নুত্য পরিবেশ করে। পরে তিন রত্নগর্ভা মাকে সম্মাননা প্রদান করা হয়। এরা হলো ভুটিয়া গ্রামের মিনু হাজং, জলছত্র গ্রামের তপতি চিরান ও ভেদুরিয়া গ্রামের মালতি নকরেক কে সম্মাননা প্রদান করা হয়।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
©2024 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102
Verified by MonsterInsights