মধুপুরের প্রথম অনলাইন সংবাদপত্র

শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন

First Online Newspaper in Madhupur

শিরোনাম :
টাংগাইলে আজ কারফিউ সকাল ৭টা হতে সন্ধা ৭টা পর্যন্ত শিথিল কোরিয়ান শিক্ষার্থীদের মাভাবিপ্রবি পরিদর্শন টাংগাইলে কারফিউ শিথিল করায় জনজীবন স্বাভাবিক হয়েছে মির্জাপুরে বিয়ের দাবিতে আওয়ামী লীগ নেতার বাড়িতে কলেজছাত্রীর অবস্থান টাংগাইলে আন্দোলনকারীদের জ্বালাও-পোড়াও হামলা-ভাঙচুর মামলায় গ্রেপ্তার ১৭৫ কলম্বিয়াকে হারিয়ে কোপার সর্বোচ্চ ১৬ বার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ঘাটাইলের সাগরদীঘি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ বাসাইলে বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ মির্জাপুরে সাবেক প্রেসিডেন্ট হুসাইন মুহাম্মদ এরশাদ এর ৫ম মৃত্যু বার্ষিকী পালন টাংগাইলে কোট সংস্কারের দাবিতে স্মারকলিপি প্রদান

টাংগাইলে লৌহজং নদীর উৎস মুখ পরিদর্শন করলেন ইউএনও

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : সোমবার, ৬ মে, ২০২৪
  • ৪৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ টাঙ্গাইল জেলার অন্যতম বড় এবং শহরের মধ্য দিয়ে প্রবাহিত একমাত্র নদী লৌহজং। আর সেই লৌহজং নদী এখন বিলুপ্ত হওয়ার পথে। বিলুপ্ত প্রায় লৌহজং নদীর উৎস মুখ পরিদর্শন করলেন টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান বিন মুহাম্মাদ আলী। গত বৃহস্পতিবার (২ মে) বিকালে তিনি প্রথমে বাঘিল ইউনিয়নের যুগনী সুইচ গেট ও শিবপুর ঘাট এলাকা পরিদর্শন করেন।

জানা যায়, টাঙ্গাইল লৌহজং নদীর চলমান উন্নয়ন কার্যক্রমের অংশ হিসেবে টাঙ্গাইলের জেলা প্রশাসক কায়সারুল ইসলামের নির্দেশে নদীর উৎস মুখ খনন করে লৌহজং নদীর প্রবাহ ফিরিয়ে আনার লক্ষ্যে প্রশাসন কার্যক্রম হাতে নিয়েছে। এ কার্যক্রমের অংশ হিসেবে টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী অফিসার হাসান বিন মুহাম্মাদ আলী লৌহজং নদীর উজানে বন্ধ হয়ে যাওয়া এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি লৌহজং নদীর উপর নির্মিত সুইচ গেট এলাকাও পরিদর্শন করেন।

প্রায় নাব্যতা হারিয়ে যাওয়া লৌহজং নদীর কাশিনগর, মইশানন্দ এলাকায় গিয়ে বিলুপ্ত লৌহজং ও ধলেশ্বরী নদীর সংযুক্ত অংশ যা প্রায় একযুগ ধরে পলিমাটি জমে ও নানা কারণে ভরাট হয়ে গেছে। দুই নদীর সেই অংশ ও কাকুয়া এলাকায় ধলেশ্বরী ও যমুনা নদীর সংযুক্ত অংশ ঘুরে দেখেন। এসব এলাকায় যেখানে পানি প্রবাহের জন্য খননের প্রয়োজন। সেসব এলাকা ঘুরে পর্যবেক্ষণ করেন।

এ সময় সদর ইউএনও’র সাথে উপস্থিত ছিলেন টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আবু যোবায়ের, উপ-সহকারী প্রকৌশলী সাইদুর রহমান, বাঘিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমান মন্টু, নদী খালবিল জলাশয় বন ও পরিবেশ রক্ষা আন্দোলনের সাধারণ সম্পাদক রতন সিদ্দিকী, টাঙ্গাইল নদী প্রবাহ সংগঠনের নেতৃবৃন্দসহ উক্ত এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
©2024 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102
Verified by MonsterInsights