মধুপুরের প্রথম অনলাইন সংবাদপত্র

শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

First Online Newspaper in Madhupur

শিরোনাম :
টাংগাইলে আজ কারফিউ সকাল ৭টা হতে সন্ধা ৭টা পর্যন্ত শিথিল কোরিয়ান শিক্ষার্থীদের মাভাবিপ্রবি পরিদর্শন টাংগাইলে কারফিউ শিথিল করায় জনজীবন স্বাভাবিক হয়েছে মির্জাপুরে বিয়ের দাবিতে আওয়ামী লীগ নেতার বাড়িতে কলেজছাত্রীর অবস্থান টাংগাইলে আন্দোলনকারীদের জ্বালাও-পোড়াও হামলা-ভাঙচুর মামলায় গ্রেপ্তার ১৭৫ কলম্বিয়াকে হারিয়ে কোপার সর্বোচ্চ ১৬ বার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ঘাটাইলের সাগরদীঘি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ বাসাইলে বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ মির্জাপুরে সাবেক প্রেসিডেন্ট হুসাইন মুহাম্মদ এরশাদ এর ৫ম মৃত্যু বার্ষিকী পালন টাংগাইলে কোট সংস্কারের দাবিতে স্মারকলিপি প্রদান

টাংগাইলে জমজমাট প্রচারণা! কে হচ্ছেন টাংগাইলের চেয়ারম্যান??

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৮ মে, ২০২৪
  • ৪২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে তৃতীয় ধাপে টাঙ্গাইল সদর উপজেলায় জমে উঠেছে নির্বাচনী মাঠ। ব্যাপক প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় কোন প্রতীক না রেখে উন্মুক্ত করে দেয়ার পরও দলীয় প্রভাব রয়েই গেছে। আসন্ন যষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় ধাপের নির্বাচনী প্রতীক বরাদ্দ দেওয়ার পরেই প্রার্থীরা ভোটারদের মন জয়ে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। কে হবেন টাঙ্গাইল সদর উপজেলার চেয়ারম্যান, এ নিয়ে চলছে ভোটারদের মাঝে জল্পনা কল্পনা। তবে এখন পর্যন্ত প্রার্থীদের প্রচার-প্রচারণতায় কোন ধরনের বিশৃঙ্খলা দেখা যায়নি।

আগামী (২৯ মে) টাঙ্গাইল সদর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন যতই ঘনিয়ে আসছে সরগরম হয়ে উঠেছে ভোটের মাঠ। প্রার্থীদের পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে উপজেলা সদরসহ উপজেলার প্রতিটি গ্রাম ও গ্রামের হাট-বাজার, অলিগলিসহ বিভিন্ন এলাকা। প্রার্থী ও তাদের সমর্থকদের গণসংযোগসহ উঠান বৈঠক ও পথসভা চলছে প্রতিদিন। আবার গানে গানে ভোট চাওয়া হচ্ছে মাইকের মাধ্যমে। জমজমাট হয়ে উঠেছে নির্বাচনের শেষ মুর্হুতের প্রচার প্রচারণা। পাড়া-মহল্লায় বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। চলছে বিরামহীন প্রচার প্রচারণা। ভোটারদের কাছে গিয়ে ভোট ও দোয়া চাইতে দেখা যাচ্ছে উপজেলার চেয়ারম্যান, ভাইস-চেয়ারমান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের। ভোটারদের মন জয় করতে নানান প্রতিশ্রুতি দিচ্ছেন নির্বাচনী প্রার্থীরা। তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের বাকি আর মাত্র একদিন। তাই শেষ মুর্হুতে প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হোক এ প্রত্যাশা সদর উপজেলার ভোটারদের।

এবার সদর উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করছেন, টাঙ্গাইল সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান ফারুক হোসেন মানিক (ঘোড়া), সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন খান তোফা (দোয়াত-কলম) ও জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার (আনারস) ও কৃষক লীগের সাধারণ সম্পাদক এডভোকেট শামস উদ্দিন (মোটরসাইকেল), আওয়ামী লীগের সহ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান শাহজাহান আনছারী (হেলিকপ্টার)। তবে বর্তমান চেয়ারম্যান হয়ে দ্বিতীয়বারের মতো নির্বাচনে দাঁড়িয়েও অদৃশ্য কারণে শাহজাহান আনছারীর কোন পোস্টার ও প্রচার প্রচারনা নেই নির্বাচনী মাঠে।

টাঙ্গাইল সদর উপজেলা নির্বাচনে এবার চেয়ারম্যান পদে ৩ জনের মধ্যেই লড়াইয়ের সম্ভাবনা দেখছে উপজেলাবাসী। এরা হলেন- ফারুক হোসেন মানিক (ঘোড়া), শামীমা আক্তার (আনারস) ও তোফাজ্জল হোসেন খান তোফা (দোয়াত-কলম)। বিরতিহীন প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। সকাল-সন্ধ্যা বাড়ি বাড়ি যাচ্ছেন, দিচ্ছেন নানান প্রতিশ্রুতি।

এছাড়া টাঙ্গাইল সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে ভোটের মাঠে লড়ছেন ৬ জন প্রার্থী। তারা হলেন- সদর উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক সোহেল রানা (গ্যাস সিলিন্ডার), সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম সাগর (টিয়াপাখি), জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইসতিয়াক আহম্মেদ রাজীব (উড়োজাহাজ), আজগর আলী (চশমা), হায়দর আলী (তালা) ও সাইফুল ইসলাম (টিউবওয়েল)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন বিএনপির বহিস্কৃত নেত্রী উষা আক্তার (প্রজাপতি) ও পপি গুহ (পদ্মফুল)।

এদিকে প্রচার প্রচারণায় প্রার্থীরা বলছেন, আগামী (২৯ মে) ভোটের দিন ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট কেন্দ্রে যাবেন এবং ভোট দেবেন। সবাইকে ভোট কেন্দ্রে যাওয়ার আহ্বানও জানান তারা।

টাঙ্গাইল সদর উপজেলায় একটি পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। এখানে মোট ভোটার ৪ লাখ ৩৪ হাজার ১৯৪ জন। পুরুষ ভোটার ২ লাখ ১৭ হাজার ৪৭২, নারী ভোটার ২ লাখ ১৬ হাজার ৭২২ জন।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
©2024 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102
Verified by MonsterInsights