মধুপুরের প্রথম অনলাইন সংবাদপত্র

শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন

First Online Newspaper in Madhupur

শিরোনাম :
টাংগাইলে আজ কারফিউ সকাল ৭টা হতে সন্ধা ৭টা পর্যন্ত শিথিল কোরিয়ান শিক্ষার্থীদের মাভাবিপ্রবি পরিদর্শন টাংগাইলে কারফিউ শিথিল করায় জনজীবন স্বাভাবিক হয়েছে মির্জাপুরে বিয়ের দাবিতে আওয়ামী লীগ নেতার বাড়িতে কলেজছাত্রীর অবস্থান টাংগাইলে আন্দোলনকারীদের জ্বালাও-পোড়াও হামলা-ভাঙচুর মামলায় গ্রেপ্তার ১৭৫ কলম্বিয়াকে হারিয়ে কোপার সর্বোচ্চ ১৬ বার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ঘাটাইলের সাগরদীঘি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ বাসাইলে বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ মির্জাপুরে সাবেক প্রেসিডেন্ট হুসাইন মুহাম্মদ এরশাদ এর ৫ম মৃত্যু বার্ষিকী পালন টাংগাইলে কোট সংস্কারের দাবিতে স্মারকলিপি প্রদান

মির্জাপুরে অভিযান চালিয়ে এক মাটি ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা, ২টি ভেকু জব্দ

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৩৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ টাঙ্গাইলের মির্জাপুরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এক মাটি ব্যবসায়ীর কাছ থেকে ১ লাখ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। এসময় ২টি ভেকু মেশিন একটি লোভেট ও খননযন্ত্র জব্দ করা হয়।

গত শনিবার রাতে উপজেলার ভাদগ্রাম, জামুর্কী, বানাইল ও ফতেপুর ইউনিয়নের একাধিক স্থানে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাকিলা বিনতে মতিন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদুর রহমান।

জানা গেছে, উপজেলার বিভিন্ন এলাকার সরকারি জমি, নদী ও নদীর তীর থেকে রাতের আধারে মাটি ব্যবসায়ীরা নিয়ম নীতি না মেনে ভেকু মেশিন ও খননযন্ত্র দিয়ে মাটি কেটে বিক্রি করে আসছিলো। এতে এক দিকে সরকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে অপর দিকে নিয়ম নীতি না মেনে এসব স্থান থেকে মাটি কাটায় পরিবেশের ক্ষতি হচ্ছে।

স্থানীয়দের কাছ থেকে অভিযোগ পেয়ে গত রাতে ওইসব এলাকায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় বানাইল ইউনিয়নের বরাটি নরদানা এলাকা থেকে ২টি মাহিন্দ্রা গাড়ি আটক করা হয়। পরে গাড়ি মালিক রোহিদপুর গ্রামের সালাউদ্দিন এবং শুভুল্যা গ্রামের বাদশা মিয়াকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া ভাদগ্রাম ইউনিয়নের ইচাইল দক্ষিণ পাড়া থেকে একটি ভেকু, জামুর্কী ইউনিয়নের কদিমধল্যা থেকে এক হাজার ফুট পাইপসহ একটি খনন যন্ত্র ও ফতেপুর ইউনিয়নের থলপাড়া এলাকা থেকে আরও একটি ভেকু ও ভেকু বহনকারী লোভেট আটক করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. মাসুদুর রহমান জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
©2024 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102
Verified by MonsterInsights