মধুপুরের প্রথম অনলাইন সংবাদপত্র

শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন

First Online Newspaper in Madhupur

শিরোনাম :
টাংগাইলে আজ কারফিউ সকাল ৭টা হতে সন্ধা ৭টা পর্যন্ত শিথিল কোরিয়ান শিক্ষার্থীদের মাভাবিপ্রবি পরিদর্শন টাংগাইলে কারফিউ শিথিল করায় জনজীবন স্বাভাবিক হয়েছে মির্জাপুরে বিয়ের দাবিতে আওয়ামী লীগ নেতার বাড়িতে কলেজছাত্রীর অবস্থান টাংগাইলে আন্দোলনকারীদের জ্বালাও-পোড়াও হামলা-ভাঙচুর মামলায় গ্রেপ্তার ১৭৫ কলম্বিয়াকে হারিয়ে কোপার সর্বোচ্চ ১৬ বার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ঘাটাইলের সাগরদীঘি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ বাসাইলে বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ মির্জাপুরে সাবেক প্রেসিডেন্ট হুসাইন মুহাম্মদ এরশাদ এর ৫ম মৃত্যু বার্ষিকী পালন টাংগাইলে কোট সংস্কারের দাবিতে স্মারকলিপি প্রদান

টাঙ্গাইলে আ‘লীগ নেতা আমির কুদরত-ই-এলাহী খানের বিরুদ্ধে দুদকের মামলা

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ৮২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ টাঙ্গাইল কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেডের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমির কুদরত-ই-এলাহী খানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদক টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ফেরদৌস রহমান বাদি হয়ে বৃহস্পতিবার (২১ মার্চ) দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয়ে এই মামলা দায়ের করেন।

মামলায় অভিযোগ করা হয়, কিছু অভিযোগের অনুসন্ধানের স্বার্থে ২০১৬-১৭ অর্থ বছর থেকে ২০২২-২৩ অর্থ বছর পর্যন্ত টাঙ্গাইল কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেডের খাত ওয়ারি আয় ও ব্যয়ের বিবরণ, অগ্রিম পাওনা ও প্রদানের রেজিস্টার, ব্যাংকের আওতাধীন মার্কেট সমূহের ভাড়াটিয়াদের তথ্যসহ আমির কুদরত-ই-এলাহী খান, তার স্ত্রী ও সন্তানসহ নির্ভরশীলদের সম্পদ/ সম্পত্তির দলিল এবং প্রথম থেকে সর্বশেষ দাখিল করা আয়কর রিটার্নের কপি সরবরাহের অনুরোধ করা হয়। কিন্তু তিনি ইচ্ছাকৃতভাবে চাহিদা মাফিক কাগজপত্র সরবরাহ করেন নি। তার বিরুদ্ধে অসৎ উদ্দেশ্যে অনুসন্ধান কাজে বিঘ্ন সৃষ্টি করার অভিযোগ আনা হয়েছে। দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয় থেকে গত ২৮ ফেব্রুয়ারি মামলাটি দায়ের করার অনুমোদন দেয়া হয় বলে দুদক সূত্র জানিয়েছে।

এ বিষয়ে আমির কুদরত-ই-এলাহী খানের বক্তব্য জানতে বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে তার মুঠোফোনে একাধিক বার ফোন দেয়া হয়। কিন্তু ফোনটি বন্ধ পাওয়া যায়।

দুর্নীতির বর্ণনা জানা গেছে, টাঙ্গাইল সমবায় ব্যাংকের সভাপতি পদে ২০১৫ সালে মেয়াদ শেষ হয়েছে কুদরতের। কমিটির মেয়াদ শেষে অ্যাডহক কমিটি গঠন করে নির্বাচনও দেওয়া হয়। মনোনয়ন বিক্রি নিয়ে দুপক্ষের মধ্যে গোলযোগ সৃষ্টি হলে নির্বাচন স্থগিত এবং অ্যাডহক কমিটির বৈধতা নিয়ে উচ্চ আদালতে মামলা করেন কুদরত। সেই মামলায় নির্বাচন স্থগিতের আদেশ দেন উচ্চ আদালত। মামলার রায়ের সুযোগ নিয়ে ১০ বছর ধরে সভাপতি পদে বহাল তবিয়তে আছেন কুদরত-ই-এলাহী।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
©2024 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102
Verified by MonsterInsights