মধুপুরের প্রথম অনলাইন সংবাদপত্র

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৫১ অপরাহ্ন

First Online Newspaper in Madhupur

টাঙ্গাইলে আশ্রয়ন প্রকল্পের ঘর পেয়ে বদলে গেছে জীবন চন্দ্র দাস

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ৪২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ টাঙ্গাইল সদর উপজেলার গালা ইউনিয়নের রসুলপুর এলাকায় আশ্রয়ন প্রকল্পে জমিসহ পাকা ঘর পেয়ে বদলে গেছে জীবন চন্দ্র দাস ও তার পরিবার। সে ও তার স্ত্রী-সন্তানদের জীবনমান হয়েছে উন্নত। জীবন চন্দ্র দাস একজন ভূমিহীন দিনমজুর ছিলেন। রসুলপুর এলাকায় খালের পারে সরকারি বাধের উপর ঘর বানিয়ে তার স্ত্রী-সন্তানদের নিয়ে দুর্বিষহ অনাড়ম্বর জীবনযাপন করতেন। ঝড়-বৃষ্টি এবং বর্ষার সময় খালের পারে কাচা ঘরে স্ত্রী-সন্তান নিয়ে অনিরাপদভাবে বসবাস করতে চরম অসুবিধায় পরতে হতো।

গৃহহীন ও ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার জমিসহ পাকা ঘর পেয়ে বর্তমানে জীবন চন্দ্র দাস তার স্ত্রী-সন্তান নিয়ে নিরাপদে জীবন-যাপন করছেন। জীবিকা নির্বাহের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জীবন চন্দ্র দাসকে একটি ভ্যান গাড়ি দেয়া হয়েছে। ভ্যান গাড়ি চালিয়ে জীবিকা নির্বাহ করে স্ত্রী-সন্তান নিয়ে সুখে জীবন-যাপন করছে জীবন চন্দ্র দাস। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পাওয়া পাকাঘরসহ বাড়ির উঠানে জীবন চন্দ্র দাসের স্ত্রী শঙ্করী রানী দাস রোপন করেছেন সবজি ও লাউয়ের চারা। শঙ্করী রানী দাস সবজি ও লাউয়ের চারার পরিচর্যা করে এবং তার সন্তানেরা পাকা ঘরের বারান্দায় বসে পড়াশোনা করে। দৃশ্যটি দেখে জীবন চন্দ্র দাসের চেহারা আনন্দে উজ্জ্বল হয়ে উঠে।

এ বিষয়ে জীবন চন্দ্র দাস বলেন, আগে খালের পারে সরকারি বাধের উপর ঘর বানিয়ে থাকতাম। ঝড়-বৃষ্টি ও বর্ষার সময় খুব অসুবিধার মধ্যে দিন কাটতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পাকা ঘর উপহার পেয়ে নিরাপদে সুখে দিন কাটাচ্ছি। সদর উপজেলা পরিষদ থেকে ভ্যান গাড়ি দিয়েছে, সেটা চালিয়ে জীবিকা নির্বাহ করতে পারছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ এবং গভীর কৃতজ্ঞতা প্রকাশ করি।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
©2024 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102
Verified by MonsterInsights