মধুপুরের প্রথম অনলাইন সংবাদপত্র

বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:১০ অপরাহ্ন

First Online Newspaper in Madhupur

শিরোনাম :
ভুঞাপুরে হিট‌স্ট্রো‌কে আক্রান্ত হ‌য়ে অসুস্থ্য শিক্ষার্থী সখীপুরে শাল-গজারি বনে এক মাসে ২৫ স্থানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা নাগরপুরে তিনদিন ব্যাপী খাদ্যভিত্তিক পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত ঘাটাইলে সংরক্ষিত বনাঞ্চল আগুনে পুড়িয়ে ধ্বংস করছে দুর্বৃত্তরা টাংগাইলে নায়ক মান্নার বাসা থেকে ৬ শত ২০ মিটার রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন নাগরপুরের বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমানের ইন্তেকাল ঘাটাইলে সড়ক দুর্ঘটনায় এক ব্যক্তি নিহত টাংগাইলে কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরন নাগরপুরে প্রবাসীকে হত্যার অভিযোগে দুইজন গ্রেফতার মাভিপ্রবিতে বিতর্কে জয়ী বিরোধী দল ‘ভগ্নমনস্কতা’

টাংগাইলে আওয়ামী লীগের দুইপক্ষের সমাবেশ পন্ড

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
  • ৪৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ টাঙ্গাইলে আওয়ামী লীগের দুই পক্ষের একই স্থানে একই সময়ে সমাবেশকে কেন্দ্র করে শহরে উত্তেজনার প্রেক্ষিতে কোন পক্ষকেই সমাবেশ করতে দেয়নি জেলা পুলিশ প্রশাসন। জেলা আওয়ামী লীগের দুই পক্ষ গত সংসদ নির্বাচনের ঈগল সমর্থিতরা সচেতন নাগরিক সমাজ ও নৌকা সমর্থিতরা জেলা শ্রমিক ফেডারেশনের ব্যানারে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে পৌর শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে একই সময় সমাবেশের আহ্বান করায় বর্তমানে শহরে উত্তেজনা বিরাজ করে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১০টায় সমাবেশ হওয়ার কথা থাকলেও বিবাদমান দুই গ্রুপের কাউকেই শহীদ স্মৃতি পৌর উদ্যানে সমাবেশ স্থলে ঢুকতে দেয়নি পুলিশ। ফলে টাঙ্গাইলে আওয়ামী লীগের দুই পক্ষ যথাক্রমে ঈদল সমর্থিতরা পৌরসভার সামনে ও থানা পাড়া রবি অফিস মোড়ে এবং নৌকা সমর্থিতরা পূর্ব আদালত পাড়া মোড়ে তাদের কর্মী-সমর্থকদের জমায়েত করে সংক্ষিপ্ত পথ সমাবেশ করেছে।

সরেজমিনে দেখা যায়, বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল থেকেই সমাবেশ স্থলে ও শহরের মোড়ে মোড়ে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়। এছাড়া এ সমাবেশকে কেন্দ্র করে কোন প্রকার বিশৃঙ্খলা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়গুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এছাড়া পুলিশ, ডিবি ও র‌্যাবের ভ্রাম্যমাণ টহল দল শহরজড়ে প্রদক্ষিণ করে। সকালে আওয়ামী লীগের একটি গ্রুপ ঈগল’ প্রতীকের সমর্থকরা টাঙ্গাইল পৌর ভবনের সামনে জমায়েত হওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়।

এদিকে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১১ টার দিকে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক তানভীর হাসান ছোট মনির এমপির বাসভবনের সামনে থেকে মিছিল বের করার চেষ্টা করা হলে বাঁধা দেয় পুলিশ। পরে তারা সেখানেই সংক্ষিপ্ত সমাবেশ করে। এতে বক্তব্য রাখেন তানভীর হাসান ছোট মনির এমপি, কেন্দ্রীর যুবলীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট মামুনুর রশীদ মামুন, জেলা শ্রমিক ফেডারেশনের (ভারপ্রাপ্ত) সভাপতি বালা মিয়া, জেলা শ্রমিক ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল পৌরসভার কাউন্সিলর আমিনুর রহমান আমিন, টাঙ্গাইল পৌরসভার কাউন্সিলর আতিকুর রহমান মোর্শেদ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, শান্ত টাঙ্গাইলকে অশান্ত করার মধ্য দিয়ে কিছু চক্রান্তকারীরা বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার কার্যক্রমকে বিলম্বিত করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এছাড়াও তারা শ্রমিকদের নানাভাবে অত্যাচার, নির্যাতন করছে। এর প্রতিবাদে সমাবেশ আহ্বান করা হয়েছিল।

অপরদিকে একই সময় টাঙ্গাইল পৌরসভার ভবনের সামনে থেকে শহর আওয়ামী লীগের সহ সভাপতি সদ্য অব্যাহতিপ্রাপ্ত গোলাম কিবরিয়া বড় মনিরের বিচারের দাবিতে মিছিল বের করার উদ্যোগ নেয়া হয়। টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সভাপতি ও টাঙ্গাইল পৌরসভা মেয়র সিরাজুল হক আলমগীরের নেতৃত্বে মিছিলটি পৌরসভার চত্বর থেকে রাস্তায় নামার পরেই পুলিশ বাঁধা দেয়। পরে তারা পৌর ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন। এতে বক্তব্য রাখেন টাঙ্গাইল পৌরসভার মেয়র সিরাজুল হক আলমগীর, জেলা আওয়ামী লীগের সদস্য আকরাম হোসেন কিসলু ও মানবাধিকার কর্মী মাহবুদা শেলী। এছাড়াও শহরের থানাপাড়া রবি অফিস মোড়ে সংক্ষিপ্ত সমাবেশ করে। এখানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও টাঙ্গাইল পৌরসভার সাবেক প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান খান সুখন প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, গোলাম কিবরিয়া বড় মনির বিরুদ্ধে একাধিক ধর্ষণ মামলা রয়েছে। তার কারণে দলের ভাবমুর্তি ক্ষুন্ন হয়েছে। তাকে সকল সামাজিক সংগঠন থেকে অব্যাহতি এবং গ্রেপ্তার ও বিচারের দাবিতে সমাবেশ করা হয়েছে।

এর আগে গত বুধবার (১৭ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে পৌরসভার সামনে ও শহীদ স্মৃতি পৌর উদ্যান সড়কে কয়েক দফা ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে। ককটেল বিস্ফোরণের ঘটনার পর থেকে পুরো শহরে আতঙ্ক বিরাজ করে। জানা যায়, জেলা শ্রমিক ফেডারেশনের ব্যানারে একস্থানে একই সময় শ্রমিক সমাবেশের আয়োজন করা হয়েছে। এর সমর্থনে রয়েছেন বিগত নির্বাচনে নৌকা প্রতীকের সমর্থকেরা। এর নেতৃত্বে রয়েছেন জেলা শ্রমিক ফেডারেশনের (ভারপ্রাপ্ত) সভাপতি বালা মিয়া, জেলা শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক তানভীর হাসান ছোট মনির এমপি ও ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল পৌরসভার কাউন্সিলর আমিনুর রহমান আমিন। তানভীর হাসান ছোট মনির টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসন থেকে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ছোট মনিরের বড় ভাই টাঙ্গাইল শহর আওয়ামী লীগ থেকে অব্যাহতিপ্রাপ্ত সহসভাপতি গোলাম কিবরিয়া বড় মনি। বড় মনি জেলা বাস কোচ মিনি বাস মালিক সমিতির মহাসচিব। এছাড়াও জেলা ঠিকাদার সমিতির সভাপতি ও টাঙ্গাইল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি পদে যুক্ত রয়েছেন।

টাঙ্গাইলের সচেতন নাগরিক সমাজের ব্যানারে ঈগল প্রতীক সমর্থিতদের নেতৃত্বে রয়েছেন টাঙ্গাইল পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহজাহান আনছারী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও টাঙ্গাইল পৌরসভার সাবেক প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেল।

টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত (ওসি) লোকমান হোসেন বলেন, টাঙ্গাইল শহরের পরিস্থিতি বর্তমানে সম্পূর্ণ স্বাভাবিক রয়েছে। এ বিষয়ে এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, দুই পক্ষ একই স্থানে সমাবেশ ঢাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা থাকায় কোন পক্ষকেই সমাবেশ না করতে দেয়ার বিষয়ে আমরা পদক্ষেপ নেই। জনজীবন স্বাভাবিক রাখতে শহরের গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

টাঙ্গাইল-৫ (সদর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট মামুনুর রশীদ মামুন। মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে ঈগল প্রতীক নিয়ে এমপি নির্বাচিত হন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও বর্তমান এমপি ছানোয়ার হোসেন।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
©2024 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102
Verified by MonsterInsights