মধুপুরের প্রথম অনলাইন সংবাদপত্র

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন

First Online Newspaper in Madhupur

মির্জাপুরে অবৈধভাবে মাটি কাটার দায়ে চার মাটি ব্যবসায়ীকে ৪ লাখ টাকা জরিমানা

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ টাঙ্গাইলের মির্জাপুরে নদীতে বাধ দিয়ে অবৈধভাবে মাটি কাটার দােয়ে চার মাটি ব্যবসায়ীকে ৪ লাখ টাকা জরিমানা এবং ৭ টি ভেকু, , ১০টি ড্রাম ট্রাক, ১টি বাংলা ড্রেজার, ১ টি লুবেট, ১টি মোটরসাইকেল ও ১ হাজার ফুট পাইপ জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

শনিবার রাত ও রবিবার দিনভর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এই দন্ড দেন ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিন।

জানা যায়, কয়েকদিন ধরে লৌহজং নদীর মীর দেওহাটা-বুধিরপাড়া অংশে বাঁধ দিয়ে কৃষি জমির মাটি কেটে নিচ্ছিলো অবৈধ মাটি ব্যবসায়ীরা। স্থানীয়দের কাছ থেকে অভিযোগ পেয়ে রবিবার দিনভর ওই স্থানে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিন। অভিযানকালে মাটি ব্যবসার সাথে জড়িত সুজন মিয়াকে ২ লাখ টাকা ও জিয়া মিয়াকে ১ লাখ টাকা সর্বমোট ৩ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। এসময় ১০টি ড্রামট্রাক-৫টি ভেকু, ১টি মোটরসাইকেল জব্দ ও নদীর তিনটি স্থানে বাঁধগুলো খুলে দেয়া হয়।

অভিযানকালে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভূমি) মাসুদুর রহমান, গোড়াই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর, গোড়াই ইউপি সদস্য ইসরাফিল ও লিটন মিয়াসহ পুলিশ বাহিনীর সদস্যরা।

এছাড়াও শনিবার ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে দুই মাটি ব্যবসায়ীকে ১ লাখ জরিমানা ও উপজেলার ফতেপুর ও জামুর্কী ইউনিয়নের বিভিন্ন স্থান থেকে ২টি ভেকু, ১ টি বাংলা ড্রেজার ও ১হাজার ফুট পাইপ জব্দ করা হয় ।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিন জানান, নদীতে বাঁধ দিয়ে অবৈধভাবে কৃষি জমির মাটি কাটার অপরাধে ড্রামট্রাক-ভেকু মেশিন, মোটরসাইকেল জব্দ, দুইজনকে ৩ লাখ টাকা জরিমানা এবং নদীর গতিপথ স্বাভাবিক রাখতে ৩টি বাঁধই খুলে দেয়া হয়েছে। জনস্বার্থে এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
©2024 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102
Verified by MonsterInsights