মধুপুরের প্রথম অনলাইন সংবাদপত্র

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন

First Online Newspaper in Madhupur

শিরোনাম :
মির্জাপুরে ভাঙনের কবলে ধর্মীয় স্থাপনাসহ শতাধিক বসতবাড়ি কালিহাতীতে প্রেমিকার আত্মহত্যার ঘটনায় দু’জনকে আটক করেছে পুলিশ টাংগাইলের চামড়া ব্যবসা চলে গেছে দানের খাতায় টাংগাইলে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ মাহফিল মাভিপ্রবিতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা নিবেদন টাঙ্গাইলে নানা কর্মসূচির মধ্য দিয়ে আওয়ামীলীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন গোপালপুরে আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ভূঞাপুরে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ঘাটাইলে বনের জমি দখল করে ভূঁইয়াদের রাজত্ব ঘাটাইলে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করায় জরিমানা

ঘাটাইলে এতিমের জমি দখল করে বিক্রির অভিযোগ

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : রবিবার, ৩ মার্চ, ২০২৪
  • ৭১ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ টাঙ্গাইলের ঘাটাইলে এতিমের জমি দখল করে বিক্রির অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি একটি চক্র উপজেলার ব্রহ্মনশাসন মৌজায় ৩৮ শতাংশ জমি দখল করে। এতে করে অসহায় ওই পরিবারটির অভিভাবক ফরিদা সিদ্দিকা সরকারের বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও কোন প্রতিকার পায়নি। সম্প্রতি ওই চক্রটি বেকু দিয়ে জমির মাটির ওপরের উর্বর অংশ (পটসয়েল) কেটে নেয়। এ নিয়ে উপজেলা প্রশাসনসহ অন্যান্য দপ্তরের অভিযোগ করেও কোন প্রতিকার পায়নি ওই পরিবার।

জানা যায়, উপজেলার ব্রাহ্মণশাসন মৌজায় সিএস রেকর্ডিয় ১৬ নং খতিয়ানে ৩৪৫ নং দাগে আতর আলী মিঞা থেকে একমাত্র ওয়ারিশ ছেলে আলতাপ হুসেন ছিদ্দিকী এসএ রেকর্ড অনুযায়ী ১৯ নং খতিয়ানে ৩৮ শতাংশ ভূমি পাপ্ত হোন। পরবর্তীতে ওই ভূমি বিআরএস ৯০১ নং দাগে মাঠ জরিপে ডিপি ১৭ নং খতিয়ানে আতোয়ার হোসন ও আবু বক্কর সিদ্দিক নামে ০.৮০৮ ও ০.১৯২ অংশে লিপিবদ্ধ হয়। এরপর থেকেই ওই চক্রটি জমির নানা প্রকার জাল কাগজ তৈরী করে উক্ত ভূমি দখলে নেওয়ার চেষ্ট শুরু করেন। পরবর্তীতে চক্রটির মূলহোতা উপজেলার ব্রাহ্মণশাসন এলাকার আব্দুল আজিজ সিদ্দিকী ও ওয়াজেদ আলী সিদ্দিকী নানা অজুহাতেও ওই জায়গা দখলে ব্যর্থ হয়। সম্প্রতি ওই ৩৮ শতাংশ জমিতে বেকু দিয়ে চক্রটি জোর পূর্বক জমির ওপরের অংশ কেটে নেয়। উক্ত ভূমির সঠিক মালাকানা নিয়ে উচ্চ আদালতে মামলা থাকলেও তার কোন প্রকার তোয়াক্কা না করে রাতের আধারে চক্রটি ওই জমির মাটি কেটে নেয়।

এ বিষয়ে ভূক্তভোগী নারী মোসা. ফরিদা সিদ্দিকা বলেন, আব্দুল আজিজ সিদ্দিকী ও ওয়াজেদ আলী সিদ্দিকী বিভিন্ন সময়ে আমার এতিম সন্তানদের সম্পত্তি জোর পূর্বক দখলের চেষ্টা চালাচ্ছে। আমার জমিসহ অন্যান্য জমিতে গেলে আমাকে প্রাণে মেরে ফেলার হুমকিও দিয়েছেন তারা।

এ বিষয়ে অভিযুক্ত আব্দুল আজিজ সিদ্দিকী ও ওয়াজেদ আলী সিদ্দিকী বলেন, দীর্ঘ দিন আদালতে মামলা চলার পর আমরা উক্ত জমির মালিকান বুঝে পেয়েছি। তাই আমরা ওই জমিতে মাটি কাটতেছি। সম্প্রতি আমি ওই জমি বিক্রিও করে দিয়েছেন বলেও তারা জানান।

এ বিষয়ে ঘাটাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবু ছালাম মিয়া বলেন, ওই ঘটনায় জোর পূর্বক জমির মাটি কাটা নিয়ে অভিযোগ পেয়ে আমরা মাটি কাটা বন্ধ করে দিয়েছিলাম। এ বিষয়ে উচ্চ আদালতে মামলা চলমান থাকায় তাদের দুই পক্ষকেই আদালতের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে বলেছি।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
©2024 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102
Verified by MonsterInsights