মধুপুরের প্রথম অনলাইন সংবাদপত্র

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন

First Online Newspaper in Madhupur

শিরোনাম :
ঘাটাইলে কাভার্ডভ্যানের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে দুইজন নিহত ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতুতে তিন কোটি টাকার টোল আদায় বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৩ কিমি জুড়ে যানবাহনে ধীরগ‌তি টাঙ্গাইলে খামারিরা প্রাকৃতিক পদ্ধতিতে গরুর পরিচর্যায় ব্যস্ত সখীপুরে দেশি প্রজাতির বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন ধনবাড়ীতে ঈদ উপলক্ষে ভিজিএফ চাল বিতরণ দেলদুয়ারে মেধাবী শিক্ষার্থীকে স্পন্দনবি বৃত্তি প্রদান গোপালপুরে সন্তানকে হত্যার পর বিষপানে আত্মহত্যার চেষ্টা করা বাবার মৃত্যু কালিহাতীতে জীবিতকে মৃত দেখিয়ে মেম্বারের শাশুরীর নামে ভাতার কার্ড দেলদুয়ারে ২৯ বছর ধরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে চলছে সরকারি প্রাথমিক বিদ্যালয়

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর অংশে ফাঁদে পা দিলেই বিপদ আসন্ন

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : সোমবার, ৪ মার্চ, ২০২৪
  • ১১৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ দেশের উত্তরাঞ্চলের প্রবেশদ্বার হিসেবে পরিচিত ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক। যার প্রায় ২০ কিলোমিটার জুড়ে রয়েছে মির্জাপুর। মহাসড়কটির মির্জাপুর অংশে প্রায়ই ঘটে ছিনতাই ও ডাকাতির ঘটনা। ছিনতাইকারী কিংবা ডাকাতদের হামলায় প্রাণহানির ঘটনা ঘটলেই কেবল আলোচনায় আসে মহাসড়কটির অনিরাপদ অবস্থার বিষয়টি।

জানা যায়, ডাকাতদলের সদস্যরা মহাসড়কে কখনো গাড়ির ব্যাটারি, কখনো বস্তা আবার কখনো মোবাইল সাদৃশ্য আলোকিত বস্তু ফেলে রেখে ফাঁদ তৈরি করে। লোভে পড়ে কেউ এসব তুলে নিতে গাড়ি থামালেই হামলে পড়ে ডাকাতদলের সদস্যরা। এ ছাড়া ছিনতাইকারীরা হেলমেট পরে মহাসড়কে চলন্ত মোটরসাইকেল টার্গেট করে অনুসরণ করে। এরপর জনমানবহীন কোনো অংশে পৌঁছলেই ব্যারিকেড দিয়ে ছিনিয়ে নেয় সবকিছু। সম্প্রতি এমন ফাঁদ পেতেই ঘটেছে একটি ডাকাতির ঘটনা। গত ১৭ই ফেব্রুয়ারি মধ্যরাতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কুমারজানি অংশে বস্তা ও মোবাইল রেখে ফাঁদ পাতে ডাকাতদল। ওই ফাঁদে পা দিয়ে ট্রাক থামিয়ে হামলার শিকার হন বগুড়াগামী একটি ট্রাকের চালক।

আরো পড়ুনঃ মির্জাপুরে ডাকাতের ছুরিকাঘাতে এক ট্রাকচালকের মৃত্যু

এতে তাদের হামলায় নিহত হন নাজমুল নামের এক ট্রাক ড্রাইভার।

এর আগে গত ২০২০ সালের ডিসেম্বরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পুষ্টকামুড়ী চরপাড়া ব্রিজ এলাকায় এমনি এক ফাঁদে পা দিয়ে হামলার শিকার হন ট্রাক ড্রাইভার মজিবর। ডাকাতরা তাকে হত্যার পর লাশ ব্রিজের নিচে ফেলে দেয়। এ ছাড়া গেল এক বছরে হেলমেট পরে মহাসড়কে চলন্ত মোটরসাইকেল অনুসরণ করে ঘটেছে বেশ কয়েকটি মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনা। স্থানীয় মাসুদ মিয়া বলেন, মহাসড়কের পাশেই আমার বাসা। মাঝেমধ্যেই এখানে ছিনতাইয়ের ঘটনা ঘটে। মহাসড়কের এই অংশে লাইটগুলো বন্ধ থাকার সুযোগটি কাজে লাগিয়ে অপরাধচক্রের সদস্যরা এই ছিনতাইয়ের ঘটনা ঘটায়।

আরো পড়ুনঃ মির্জাপুরে ট্রাক চালককে খুনের ঘটনায় ৭ জন গ্রেফতার

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক দোকানি বলেন, যারা এসব করে তারা আশেপাশের এলাকার মাদকসেবী। আমরা রাত ১২-১টার দিকে দোকান বন্ধ করে চলে যাওয়ার পরই তারা সড়কের নির্জনস্থানে অবস্থান নেয়। গোড়াই হাইওয়ে থানার পুলিশ মোল্লা টুটুল বলেন, মহাসড়কে অপরাধমূলক কর্মকাণ্ড রোধে সিসি ক্যামেরা স্থাপন করা হলে আমাদের কাজটি অনেক সহজ হয়ে যায়। সিসি ক্যামেরা স্থাপন করলে অপরাধমূলক কর্মকাণ্ডও কমে আসবে বলে তিনি মতামত দেন। মির্জাপুর থানার ওসি রেজাউল করিম জানান, সম্প্রতি ডাকাতদের হামলায় এক ট্রাক ড্রাইভার নিহতের ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এই চক্রের আরও সদস্য রয়েছে তাদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
©2024 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102
Verified by MonsterInsights