মধুপুরের প্রথম অনলাইন সংবাদপত্র

সোমবার, ২০ মে ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন

First Online Newspaper in Madhupur

প্রধানমন্ত্রীর নির্দেশে সোলার সিস্টেমের কার্যক্রম সারা দেশে ছড়িয়ে দেওয়া হচ্ছে-ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : রবিবার, ১০ মার্চ, ২০২৪
  • ৫৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী (বীর বিক্রম) বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সোলার সিস্টেমের কার্যক্রম সারা দেশে ছড়িয়ে দেওয়া হচ্ছে। দিনের বেলায় সূর্যের আলো বেশি থাকে আর কৃষক দিনের বেলায় চাষাবাদ করে। কাজেই এই সোলার প্যানেলের মাধ্যমে কৃষক সহজেই চাষাবাদ করতে পারছে। খরচ সাশ্রয়ের পাশাপাশি বিদ্যুৎ ঘাটতি পূরন হচ্ছে।

শনিবার (৯ মার্চ) দুপুরে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার ধুবড়িয়া ইউনিয়নে সোলার ইরিগেশন পাম্প পরিদর্শন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তবে এ কথা বলেন তিনি।

ড. তৌফিক-ই-ইলাহী আরও বলেন, জ্বালানি বাইরের দেশ থেকে আমদানি করতে হয়। বিশ্বে এমন কিছু ঘটনা ঘটছে, যার কারণে আমাদের আমদানি পরিকল্পনাকে নস্যাৎ করে দেয়। যেমন এখন রাশিয়া ইউক্রেন যুদ্ধ চলছে। পশ্চিমা দেশগুলো তাদের স্বার্থে যুদ্ধ করছে আর এই যুদ্ধের কারণেই জ্বালানি তৈল আমদানি করতে হাজার হাজার কোটি টাকা বাড়তি গুনতে হচ্ছে আমাদের।

নাগরপুর উপজেলা প্রশাসন এবং টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতি নাগরপুর জোনালের যৌথ উদ্যোগে আলোচনা সভায় সভাপতিত্ব করেন, নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজা মো. গোলাম মাসুম প্রধান। নাগরপুর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব এম.রায়হান আকতার, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সদস্য আব্দুর রউফ, বিদ্যুৎ বিভাগের পরিচালক (অপারেশনাল পারফর্মেন্স) সাজিবুল হক, জ্বালানি উপদেষ্টার উপ সচিব মুকতাদির আজিজ, টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার আবু হানিফ মিয়া, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এনামুল হক প্রমূখ উপস্থিত ছিলেন।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
©2024 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102
Verified by MonsterInsights