মধুপুরের প্রথম অনলাইন সংবাদপত্র

সোমবার, ২০ মে ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন

First Online Newspaper in Madhupur

কালিহাতীতে যথাযথ মর্যাদা ও বিনম্র শ্রদ্ধায় স্বাধীনতা দিবস উদযাপন

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : বুধবার, ২৭ মার্চ, ২০২৪
  • ৬৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ যথাযথ মর্যাদা ও বিনম্র শ্রদ্ধায় টাঙ্গাইলের কালিহাতীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। ২৬ মার্চ (মঙ্গলবার) উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়।

পরে কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন, টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের সংসদ সদস্য, সাবেক সংসদ সদস্য, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, কালিহাতী থানা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, কালিহাতী প্রেসক্লাব, কালিহাতী পৌরসভা, উপজেলা আওয়ামীলীগ, উপজেলা যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, আনসার ও ভিডিপি, অফিসার্স ক্লাব, কালিহাতী সাধারণ পাঠাগার, উপজেলা শিল্পকলা একাডেমী, ফায়ার সার্ভিস, স্কুল-কলেজ সহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

পরে ১ মিনিট নিরবতা পালন, মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত, সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমাবেশ, জাতীয় সংগীতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সমন্বয়ে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। সকাল ১০ টায় কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে বাদ জোহর সুবিধাজনক সময়ে উপজেলার সকল মসজিদ, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে শহীদদের আত্মার মাগফেরাত, দেশের শান্তি, সংহতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত/ প্রার্থনা করা হয় এবং উপজেলার হাসপাতাল ও এতিমখানা সমূহে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।

আয়োজিত সকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী।

এসময় উপজেলা নির্বাহী অফিসার শাহাদাত হুসেইনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ব্যারিষ্টার সারওয়াত সিরাজ শুক্লা, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনছার আলী বি.কম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, কালিহাতী থানার ওসি মোহাম্মদ কামরুল ফারুক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সিফাত বিন সাদেক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা, কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান তালুকদার, যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী আশরাফ হুমায়ূন বাঙ্গাল, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান মজনুসহ বীর মুক্তিযোদ্ধা বৃন্দ, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও স্কাউট ছাত্র-ছাত্রীবৃন্দ এবং উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
©2024 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102
Verified by MonsterInsights