মধুপুরের প্রথম অনলাইন সংবাদপত্র

রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন

First Online Newspaper in Madhupur

শিরোনাম :
টাঙ্গাইলে মীরের বেতকা নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসার উদ্যোগে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত টাঙ্গাইলের ডা. আব্দুল হামিদের কাছে দুর্গম পাহাড় থেকে চিকিৎসা নিতে আসেন আদিবাসীরা মির্জাপুরে অতিরিক্ত মদপানে দুজনের মৃত্যু বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাকে হত্যা করা হয়েছে-কাদের সিদ্দিকী ময়মনসিংহের সাজাপ্রাপ্ত আসামী টাঙ্গাইলে গ্রেফতার টাঙ্গাইলে বিডি ক্লিন এর উদ্যোগে লৌহজং নদী পরিস্কার মির্জাপুরে ৩টি চোরাই মোটরসাইকেলসহ আন্ত: জেলা চোর চক্রের ৪ সদস্য গ্রেপ্তার মধুপুরে ৩ দিনব্যাপী অমর একুশে বইমেলার উদ্বোধন মির্জাপুর প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত বিপিএলের নতুন চ্যাম্পিয়ন ফরচুন বরিশাল

অলিম্পিকে খেলার ইচ্ছা প্রকাশ করেছে মেসি ও ডি মারিয়া

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪
  • ৫৬ বার পড়া হয়েছে

ক্রীড়া ডেস্কঃ আর্জেন্টিনা অনূর্ধ্ব–২৩ দলের কোচ হাভিয়ের মাচেরানো বলেছিলেন আগেই। একই চাওয়ার কথা জানিয়েছেন আর্জেন্টাইন ফুটবলার থিয়াগো আলমাদাও। এমনকি ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির (আইওসি) প্রেসিডেন্ট টমাস বাখও নিজের ইচ্ছা লুকাননি।

এবার জানা গেল লিওনেল মেসির ইচ্ছাও একই। আর্জেন্টাইন সংবাদমাধ্যম ডিরেকটিভি স্পোর্টস জানিয়েছে, প্যারিস অলিম্পিকে খেলতে চান আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক। মেসির সঙ্গে অলিম্পিকে খেলার ইচ্ছা আনহেল দি মারিয়ারও।

অবশ্য মেসি–দি মারিয়া নিজেরা এবং কোচ মাচেরানো প্যারিস অলিম্পিকের বিষয়ে ইতিবাচক থাকলেও তাদের ইচ্ছা পূরণ হবে কি না, এখনই নিশ্চিত নয়। কারণ, আর্জেন্টিনার অনূর্ধ্ব–২৩ দলের অলিম্পিকে অংশগ্রহণ এখনো নিশ্চিত হয়নি। জুলাই–আগস্টে ফ্রান্সে হতে যাওয়া অলিম্পিকে খেলবে ১৬টি দল। এর মধ্যে দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে সুযোগ পাবে দুটি। এ জন্য লাতিন অঞ্চলের অলিম্পিক বাছাইয়ে শীর্ষ দুইয়ে থাকতে হবে আর্জেন্টিনাকে, ভেনিজুয়েলায় যে লড়াই শুরু হচ্ছে আজ।

ডিরেকটিভি স্পোর্টস নিজস্ব সূত্রের বরাতে ‘এক্সক্লুসিভ’ খবরে জানায়, মেসি এবং দি মারিয়া প্যারিস অলিম্পিকে খেলতে আগ্রহী। নিজেদের আগ্রহের বিষয়টি তাঁরা একাধিকবার প্রকাশও করেছেন। মার্চের মাঝামাঝি সময়ে ফিফা উইন্ডোতে চীন সফরে যাবে আর্জেন্টিনা। আর্জেন্টিনা যদি অলিম্পিকে খেলা নিশ্চিত করে, তাহলে একই সময়ে সেখানে অনূর্ধ্ব–২৩ ও অনূর্ধ্ব–২০ দলকেও পাঠানো হবে। যাতে মেসি–দি মারিয়াদের সঙ্গে বয়সভিত্তিক দলের খেলোয়াড়দের সংযোগ ভালোভাবে গড়ে ওঠে।

কয়েক দিন আগে ডিস্পোর্টস রেডিওর সঙ্গে সাক্ষাৎকারে আর্জেন্টিনা অনূর্ধ্ব–২৩ দলের কোচ মাচেরানো এমনও জানান যে অলিম্পিকে জায়গা করতে পারলে লিওনেল স্কালোনিই কোচ থাকুক, এমনটি আশা তাঁর।

আর্জেন্টাইন ফুটবলের পরিকল্পনার সঙ্গে যুক্ত একটি সূত্র ডিরেকটিভি স্পোর্টসকে নিশ্চিত করে, স্কালোনিকে প্যারিসে পাঠানোর বিষয়টিও বিবেচনা করা হচ্ছে। সে ক্ষেত্রে মাচেরানোকে সহকারী বা কোচিং স্টাফের অন্য কোনো গুরুত্বপূর্ণ পদে রাখা হবে।

খেলোয়াড় হিসেবে মেসি, দি মারিয়ার সঙ্গে মাচেরানোও বেইজিং অলিম্পিকের দলে ছিলেন। গত বছর তিনিই প্রথম মেসিকে প্যারিস অলিম্পিকে খেলানোর বিষয়টি সামনে আনেন। অলিম্পিকের নিয়ম অনুযায়ী, স্কোয়াডে অনূর্ধ্ব–২৩ বছর বয়সী খেলোয়াড়দের সঙ্গে তিনজন বেশি বয়সী খেলোয়াড় থাকতে পারেন। এরই মধ্যে ৩৭ বছর বয়সী মেসিকে প্যারিস অলিম্পিকে খেলোয়াড় হিসেবে দেখার ইচ্ছার কথা জানিয়ে রেখেছেন আইওসির প্রধানও।

অক্টোবরের শেষ দিকে টমাস বাখ বলেন, ‘আমি কোচের সিদ্ধান্তে হস্তক্ষেপ করতে চাই না। তবে মেসি নতুন ইতিহাস লিখলে সেটা চমৎকার ব্যাপারই হবে। প্যারিসে তাঁর উপস্থিতি অলিম্পিক গেমসের জন্য, ফুটবলের জন্য দারুণ কিছুই হবে। প্যারিসে তাঁকে পাওয়ার আশা আমরা করতেই পারি।’

প্যারিস অলিম্পিকে ছেলেদের ফুটবল ইভেন্ট শুরু হবে ২৪ জুলাই, শেষ হবে ১০ আগস্ট। এর আগে ১৪ জুলাই যুক্তরাষ্ট্রে শেষ হবে কোপা আমেরিকা।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৯ পূর্বাহ্ণ
  • ১২:১৪ অপরাহ্ণ
  • ১৬:২২ অপরাহ্ণ
  • ১৮:০৫ অপরাহ্ণ
  • ১৯:১৮ অপরাহ্ণ
  • ৬:২০ পূর্বাহ্ণ
©2024 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102
Verified by MonsterInsights