মধুপুরের প্রথম অনলাইন সংবাদপত্র

বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

First Online Newspaper in Madhupur

শিরোনাম :
গোপালপুরে যুবলীগের সভাপতির বিরুদ্ধে রাস্তার কাজ বন্ধের অভিযোগ দেলদুয়ারে ধানের পোকা দমনে ক্ষেতে পার্চিং উৎসব শুরু মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরিসংখ্যান দিবস পালিত নাগরপুরে আখ থেকে গুড় তৈরিতে লাভবান হচ্ছে কৃষকরা কালিহাতীতে তিনদিন ব্যাপী ১৫তম বইমেলা সমাপ্ত কালিহাতী প্রেসক্লাবের সভাপতি রঞ্জন কৃষ্ণ ও সাধারণ সম্পাদক মোল্লা মুশফিকুর লিটন গোপালপুরে বিনামূল্যে শিশুবিষয়ক স্বাস্থ্যসেবা প্রদান ধনবাড়ীতে ৭৭ বছর বয়সী ইউপি চেয়ারম্যান বিয়ে করলেন ৯ম শ্রেণী পড়ুয়া কিশোরীকে মির্জাপুর কুমুদিনি কমপ্লেক্স পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী-চিকিৎসা ব্যবস্থা সারা বাংলাদেশের গ্রামগঞ্জে ছড়িয়ে দিতে পারাই আমার প্রথম লক্ষ্য ঘাটাইলে ওয়ার্কশপ কর্মচারী হত্যা মামলায় পাঁচ জন গ্রেফতার

বার্সাকে গুড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪
  • ৭৪ বার পড়া হয়েছে

ক্রীড়া ডেস্কঃ একেই বলে প্রতিশোধ- বাক্যটি নির্দ্বিধায় বলতে পারেন রিয়াল মাদ্রিদ ভক্তরা। স্প্যানিশ সুপার কাপের গত আসরের ফাইনালে তাদের বিধ্বস্ত করে চ্যাম্পিয়ন হয়েছিল বার্সেলোনা।

সেই বার্সা এবার পাত্তাই পেল রিয়ালের কাছে। এক ভিনিসিয়ুসের জুনিয়রের কাছেই ধরাশায়ী তারা। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের অসাধারণ হ্যাটট্রিকে বার্সাকে ৪-১ গোলে গুঁড়িয়ে  স্প্যানিশ সুপার কাপের নতুন চ্যাম্পিয়ন এখন রিয়াল মাদ্রিদ।

সৌদি আরবের আল-আওয়াল পার্কে এগিয়ে যেতে খুব বেশি সময় নেয়নি লস ব্লাঙ্কোসরা। সপ্তম মিনিটে মাঝমাঠ থেকে জুড বেলিংহ্যামের পাস পেয়ে যান ভিনিসিয়ুস। ক্ষিপ্রগতির দৌড়ে বার্সা গোলরক্ষককে বোকা বানিয়ে ডেডলক ভাঙেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ‘সিউউউ…’  উদযাপনে মনে করান সাবেক সতীর্থ ক্রিস্টিয়ানো রোনালদোকে।

তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ভিনিসিয়ুস। ডানপ্রান্ত ধরে এগিয়ে যাওয়ার পর বল নিয়ে ডি বক্সে ঢুকে পড়েন রদ্রিগো। দূরের পোস্টে থাকা ভিনিসিয়ুসকে দেখে দ্রুতই পাস দিয়ে দেন তিনি। স্লাইডের মাধ্যমে সেই বলকে জালে পাঠান ভিনিসিয়ুস। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডকে কড়া মার্কিংয়ে রাখার দায়িত্ব ছিল রোনালদ আরাউহোর কাঁধে। কিন্তু পুরো ম্যাচে রীতিমত অসহায় ছিলেন বার্সার এই ডিফেন্ডার। স্নায়ুচাপ সামলাতে না পেরে ডি বক্সেই ভিনিসিয়ুসকে ফাউল করে বসেন তিনি। ৩৯ মিনিটে পাওয়া সেই পেনাল্টি থেকে হ্যাটট্রিক পূরণ করতে কোনো ভুল করেননি ভিনিসিয়ুস। এল ক্লাসিকোর ইতিহাসে একবিংশ শতাব্দীতে তার চেয়ে দ্রুততম সময়ে হ্যাটট্রিক করতে পারেননি আর কোনো ফুটবলার।

ভিনিসিয়ুসের হ্যাটট্রিকের আগে অবশ্য লেভানদোভস্কির ভলিতে এক গোল শোধ দেয় বার্সা। একটিমাত্র সফলতা নিয়েই বিরতিতে যায় তারা। দ্বিতীয়ার্ধে এসে যদিও কিছু সুযোগ পেয়েছিল। কিন্তু তাদের আক্রমণগুলোকে পূর্ণতা দেওয়ার জন্য কেউই ভিনিসিয়ুসের মতো হতে পারেননি।

উলটো ৬৪তম মিনিটে ফের এগিয়ে যায় রিয়াল। এখানেও অবদান আছে ভিনিসিয়ুসের। ভালভার্দের ক্রস থেকে পাওয়া বল বক্সের মাঝখানে থাকা বেলিংহ্যামের উদ্দেশে বাড়ান তিনি। কিন্তু তা ব্লক করে দেন বার্সা ডিফেন্ডার জুলস কুন্দে। অবশ্য তাতে রিয়ালেরই লাভ হয়েছে, কারণ তার পায়ে লেগে বল সরাসরি চলে যায় রদ্রিগোর কাছে। দুর্দান্ত এক শটে জালের ঠিকানা খুঁজে নেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এই গোল হজমের পর আর ঘুরে দাঁড়ানোর শক্তি পায়নি বার্সা।

৭০তম মিনিটে ফের বিপদ ঢেকে আনেন আরাউহো। এবার ভিনিসিয়ুসের পায়ে আঘাত করে দ্বিতীয় হলুদ কার্ড ও লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। বাকি সময়ে ১০ জনের বার্সাকে হুমকি হয়ে উঠতে দেয়নি রিয়াল। স্প্যানিশ সুপার কাপে এনিয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৩বার চ্যাম্পিয়ন হলো তারা।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ

আজকের নামাজের সময়সুচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১২ পূর্বাহ্ণ
  • ১২:১৫ অপরাহ্ণ
  • ১৬:২১ অপরাহ্ণ
  • ১৮:০৩ অপরাহ্ণ
  • ১৯:১৭ অপরাহ্ণ
  • ৬:২৪ পূর্বাহ্ণ
©2024 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102
Verified by MonsterInsights