মধুপুরের প্রথম অনলাইন সংবাদপত্র

শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:২৪ অপরাহ্ন

First Online Newspaper in Madhupur

শিরোনাম :
ভুঞাপুরে হিট‌স্ট্রো‌কে আক্রান্ত হ‌য়ে অসুস্থ্য শিক্ষার্থী সখীপুরে শাল-গজারি বনে এক মাসে ২৫ স্থানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা নাগরপুরে তিনদিন ব্যাপী খাদ্যভিত্তিক পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত ঘাটাইলে সংরক্ষিত বনাঞ্চল আগুনে পুড়িয়ে ধ্বংস করছে দুর্বৃত্তরা টাংগাইলে নায়ক মান্নার বাসা থেকে ৬ শত ২০ মিটার রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন নাগরপুরের বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমানের ইন্তেকাল ঘাটাইলে সড়ক দুর্ঘটনায় এক ব্যক্তি নিহত টাংগাইলে কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরন নাগরপুরে প্রবাসীকে হত্যার অভিযোগে দুইজন গ্রেফতার মাভিপ্রবিতে বিতর্কে জয়ী বিরোধী দল ‘ভগ্নমনস্কতা’

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর অংশে ফাঁদে পা দিলেই বিপদ আসন্ন

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : সোমবার, ৪ মার্চ, ২০২৪
  • ৮৩ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ দেশের উত্তরাঞ্চলের প্রবেশদ্বার হিসেবে পরিচিত ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক। যার প্রায় ২০ কিলোমিটার জুড়ে রয়েছে মির্জাপুর। মহাসড়কটির মির্জাপুর অংশে প্রায়ই ঘটে ছিনতাই ও ডাকাতির ঘটনা। ছিনতাইকারী কিংবা ডাকাতদের হামলায় প্রাণহানির ঘটনা ঘটলেই কেবল আলোচনায় আসে মহাসড়কটির অনিরাপদ অবস্থার বিষয়টি।

জানা যায়, ডাকাতদলের সদস্যরা মহাসড়কে কখনো গাড়ির ব্যাটারি, কখনো বস্তা আবার কখনো মোবাইল সাদৃশ্য আলোকিত বস্তু ফেলে রেখে ফাঁদ তৈরি করে। লোভে পড়ে কেউ এসব তুলে নিতে গাড়ি থামালেই হামলে পড়ে ডাকাতদলের সদস্যরা। এ ছাড়া ছিনতাইকারীরা হেলমেট পরে মহাসড়কে চলন্ত মোটরসাইকেল টার্গেট করে অনুসরণ করে। এরপর জনমানবহীন কোনো অংশে পৌঁছলেই ব্যারিকেড দিয়ে ছিনিয়ে নেয় সবকিছু। সম্প্রতি এমন ফাঁদ পেতেই ঘটেছে একটি ডাকাতির ঘটনা। গত ১৭ই ফেব্রুয়ারি মধ্যরাতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কুমারজানি অংশে বস্তা ও মোবাইল রেখে ফাঁদ পাতে ডাকাতদল। ওই ফাঁদে পা দিয়ে ট্রাক থামিয়ে হামলার শিকার হন বগুড়াগামী একটি ট্রাকের চালক।

আরো পড়ুনঃ মির্জাপুরে ডাকাতের ছুরিকাঘাতে এক ট্রাকচালকের মৃত্যু

এতে তাদের হামলায় নিহত হন নাজমুল নামের এক ট্রাক ড্রাইভার।

এর আগে গত ২০২০ সালের ডিসেম্বরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পুষ্টকামুড়ী চরপাড়া ব্রিজ এলাকায় এমনি এক ফাঁদে পা দিয়ে হামলার শিকার হন ট্রাক ড্রাইভার মজিবর। ডাকাতরা তাকে হত্যার পর লাশ ব্রিজের নিচে ফেলে দেয়। এ ছাড়া গেল এক বছরে হেলমেট পরে মহাসড়কে চলন্ত মোটরসাইকেল অনুসরণ করে ঘটেছে বেশ কয়েকটি মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনা। স্থানীয় মাসুদ মিয়া বলেন, মহাসড়কের পাশেই আমার বাসা। মাঝেমধ্যেই এখানে ছিনতাইয়ের ঘটনা ঘটে। মহাসড়কের এই অংশে লাইটগুলো বন্ধ থাকার সুযোগটি কাজে লাগিয়ে অপরাধচক্রের সদস্যরা এই ছিনতাইয়ের ঘটনা ঘটায়।

আরো পড়ুনঃ মির্জাপুরে ট্রাক চালককে খুনের ঘটনায় ৭ জন গ্রেফতার

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক দোকানি বলেন, যারা এসব করে তারা আশেপাশের এলাকার মাদকসেবী। আমরা রাত ১২-১টার দিকে দোকান বন্ধ করে চলে যাওয়ার পরই তারা সড়কের নির্জনস্থানে অবস্থান নেয়। গোড়াই হাইওয়ে থানার পুলিশ মোল্লা টুটুল বলেন, মহাসড়কে অপরাধমূলক কর্মকাণ্ড রোধে সিসি ক্যামেরা স্থাপন করা হলে আমাদের কাজটি অনেক সহজ হয়ে যায়। সিসি ক্যামেরা স্থাপন করলে অপরাধমূলক কর্মকাণ্ডও কমে আসবে বলে তিনি মতামত দেন। মির্জাপুর থানার ওসি রেজাউল করিম জানান, সম্প্রতি ডাকাতদের হামলায় এক ট্রাক ড্রাইভার নিহতের ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এই চক্রের আরও সদস্য রয়েছে তাদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
©2024 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102
Verified by MonsterInsights