মধুপুরের প্রথম অনলাইন সংবাদপত্র

রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন

First Online Newspaper in Madhupur

বঙ্গবন্ধু মা-মাটির সম্মান রক্ষা করতে আমাদের নির্দেশ দিয়েছেন-লতিফ সিদ্দিকী

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ৫২ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ করিনি। বঙ্গবন্ধুও কিন্তু পাকিস্তানের সঙ্গে যুদ্ধ চাননি-ন্যায্য অধিকার না পেয়ে জাতি বিক্ষুব্ধ হয়েছে। ভারত ভাগের পর পাকিস্তানিরা সংখ্যাগড়িষ্ট এ ব-দ্বীপের সঙ্গে বৈরি আচরণ করে বৈষম্য তৈরি করেছে; এক পর্যায়ে আমার দেশের মা-বোনদের উপর অত্যাচার-নির্যাতন করেছে, নির্বিচারে হত্যা-লুণ্ঠন করেছে। বঙ্গবন্ধু মা-মাটির সম্মান রক্ষা করতে আমাদের নির্দেশ দিয়েছেন। আমরা সংগঠিত হয়ে প্রতিরোধ করেছি- যা পরে মুক্তিযুদ্ধে রূপ পেয়েছে।

দৈনিক দেশ রূপান্তর পত্রিকার শেরপুরের নকলা উপজেলা প্রতিনিধি শফিউজ্জামান রানাকে ভ্রাম্যমান আদালত বসিয়ে ছয় মাসের জেল দেওয়ার নিন্দা জানিয়ে তিনি বলেন, দেশে সংবাদপত্রের স্বাধীনতা রয়েছে-সাংবাদিকদের স্বাধীনতানেই। সংবাদকর্মীদের পাশে থেকেও আমি কিন্তু সাংবাদিক বান্ধব হতে পারিনি। এজন্য সাংবাদিকরা কিন্তু দায়ি নন। সাংবাদিকরা যাঁদের নিয়ন্ত্রিত মিডিয়ায় কাজ করেন- অনেক ক্ষেত্রে আমি তাদের কৌটিল্য লেখার বিরোধিতা করেছি। সেজন্য তাঁরা আমাকে শত্রু ভেবেছে। তাই তাঁদের নিয়ন্ত্রিত মিডিয়ায় কাজ করা সাংবাদিকরাও আমাকে আপন ভাবতে পারেনি। শনিবার (৯ মার্চ) সন্ধ্যায় টাঙ্গাইলের কালিহাতী প্রেসক্লাবের নয়া কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কালিহাতী প্রেসক্লাবের সভাপতি রঞ্জন কৃষ্ণ পন্ডিতের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বিকম, এফবিসিসিআই’র পরিচালক ও জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আবু নাসের, উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরামের সভাপতি জয়নাল আবেদীন প্রমুখ। সভা পরিচালনা করেন, কালিহাতী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোল্লা মুশফিকুর রহমান।

এর আগে টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির ১৫ সদস্যকে ফুল দিয়ে বরণ করে নেওয়ার মধ্য দিয়ে অভিষেক করান। পরে গভীর রাত পর্যন্ত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে রেডিও-টেলিভিশন এবং স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করে।

প্রকাশ, টাঙ্গাইল প্রেসক্লাবের নিয়ন্ত্রণে গত ২৫ ফেব্রুয়ারি কালিহাতী প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটে রঞ্জন-মিল্টন পরিষদ নিঙ্কুশ বিজয় অর্জন করে।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
©2024 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102
Verified by MonsterInsights