মধুপুরের প্রথম অনলাইন সংবাদপত্র

বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:১২ অপরাহ্ন

First Online Newspaper in Madhupur

শিরোনাম :
কলম্বিয়াকে হারিয়ে কোপার সর্বোচ্চ ১৬ বার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ঘাটাইলের সাগরদীঘি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ বাসাইলে বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ মির্জাপুরে সাবেক প্রেসিডেন্ট হুসাইন মুহাম্মদ এরশাদ এর ৫ম মৃত্যু বার্ষিকী পালন টাংগাইলে কোট সংস্কারের দাবিতে স্মারকলিপি প্রদান গোপালপুরে স্ত্রীকে হত্যাকরে লাশ হাসপাতালে রেখে পালিয়ে স্বামী টাংগাইলে সাত দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলা শেষ ভূঞাপুরে যৌন হয়রানির প্রতিবাদে মানববন্ধন গোপালপুরে পানিবন্দী মানুষের চিকিৎসার জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্প চাকুরি সংশয়ে মাভাবিপ্রবির শিক্ষার্থীরা

সখীপুরের সাবেক এমপি শওকত মোমেন শাহজাহান এর ১০ম মৃত্যু বার্ষিকী পালিত

সংবাদ দাতার নাম
  • প্রকাশের সময় : রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪
  • ১০৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ টাঙ্গাইল-০৮ (সখীপুর- বাসাইল) আসনের চারবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য ও সখীপুর আবাসিক মহিলা কলেজ ও সরকারি জোবেদা রুবেয়া মহিলা কলেজের প্রতিষ্ঠাতা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, অধ্যাপক কৃষিবিদ শওকত মোমেন শাহজাহান এর ১০ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

২০ জানুয়ারি,  শনিবার সকালে তার প্রতিষ্ঠিত বাসাইলে  সরকারি জোবেদা রুবেয়া মহিলা কলেজ ক্যাম্পাসে নির্মিতি শওকত মোমেন শাহজাহানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়।

পরে কলেজ মিলনায়তনে শোকসভা,  দোয়া মাহফিল ও তবারক বিতরন করা হয়।

অধ্যক্ষ মশিউর রহমান খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাসাইল উপজেলা চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম, এছাড়াও স্মরনসভায় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সিনিয়র সহসভাপতি একে আজাদ খানশুর, যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম সংগ্রাম, মানব সম্পদ বিষয়ক সম্পাদক জাদিদুর রহমান রুনু, সাংস্কৃতিক সম্পাদক মিজানুর রহমান, উপজেলা আ’লীগ সদস্য সুজন খানশুর, সাবেক উপদেষ্টা ইয়াছিন আলী খান, সাবেক সহসভাপতি সাত্তার জমাদার, সাবেক চেয়ারম্যান মামুনুর রশিদ, প্রভাষক শফিকুল ইসলাম, ভজন কুমার বিশ্বাস, সুনীল রায় স্বপন, রাশেদুজ্জামান খান  প্রমূখ।

এছাড়াও সকল বিষয়ের প্রভাষকবৃন্দ,  কর্মচারীবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ উক্ত সভায় উপস্থিত ছিলেন।

শওকত মোমেন শাহজাহানের মৃত্যুবার্ষিকীতে তাঁর প্রতিষ্ঠিত সখীপুর আবাসিক মহিলা অনার্স কলেজ, সখীপুর উপজেলা আওয়ামী লীগ, বাসাইল উপজেলা আওয়ামী লীগ, বাসাইল ও সখিপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দোয়া মাহফিল ও স্মরণ সভার আয়োজন করা হয়।

তিনি নবম সংসদে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটির সদস্য ছিলেন।

এছাড়াও তিনি একাধারে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ছিলেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাংলাদেশ কৃষকলীগের উপদেষ্টা এবং সিনিয়র সহ-সভাপতি ছিলেন।

রাজনীতির পাশাপাশি সাহিত্যিক হিসেবেও এলাকার মানুষের কাছে জনপ্রিয় ছিলেন তিনি। তিনি সরকারি মুজিব কলেজের কৃষি শিক্ষা বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

শওকত মোমেন শাহজাহান ১৯৮৬, ১৯৯৯ (উপনির্বাচন), ২০০৮ ও ২০১৪ সালে তিনি আওয়ামী লীগের মনোনয়ন পান এবং সংসদ সদস্য নির্বাচিত হন।

শওকত মোমেন শাহজাহান এঁর একমাত্র ছেলে বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনুপম শাহজাহান জয় বলেন, বাবার হাতে গড়া তিলোত্তমা বাসাইল ও সখীপুরের মানুষ আজীবন তাঁর কথা হৃদয়ে ধারণ করবে। ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আমরা নানা কর্মসূচি হাতে নিয়েছি।

উল্লেখ্য যে, সংসদ সদস্য থাকা অবস্থায় ২০১৪ সালের ২০ জানুয়ারি ভোরে সখীপুর নিজ বাসায় তিনি মারা যান।

সংবাদ টি ভালো লাগলে শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
©2024 All rights reserved
Design by: POPULAR HOST BD
themesba-lates1749691102
Verified by MonsterInsights